দেবিদ্বার পৌরসভা নির্বাচন প্রার্থী হওয়ায় আ’লীগের দুই নেতা বহিস্কার

নেকবর হোসেন।।
কুমিল্লার দেবিদ্বার পৌরসভা নির্বাচনে দলের সিদ্ধান্ত অমান্য করে মেয়র প্রার্থী হওয়ায় পৌর আওয়ামীলীগের সভাপতিসহ দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুলাই) কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মো. সাইফুল ইসলাম রাজীব’র স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। বহিষ্কৃত নেতারা হলেন, দেবিদ্বার পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আবুল কাশেম ও পৌরসভার ২ নং ওয়ার্ডের সভাপতি এম.এ কাইয়ূম ভূঁঞা। এ বিষয়টি নিশ্চিত করেছেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রহুল আমিন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেবিদ্বার পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগের লিখিত অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্রের বিধি ৪৭ (১১) ধারা মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দেবিদ্বার পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আবুল কাশেম ও পৌরসভার ২নং ওয়ার্ডের সভাপতি এম.এ কাইয়ূম ভূঁঞাকে দলীয় সকল পদ থেকে বহিষ্কার করা হয়।

যা বিজ্ঞপ্তি প্রকাশের দিন (৬জুলাই) থেকে কার্যকর বলে গণ্য করা হবে। তবে এ বিষয়ে ভিন্ন কথা বলছেন দেবিদ্বার উপজেলা আওয়ামীলীগের সভাপতি একেএম সফি উদ্দিন। তিনি বলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ এমন নোটিশ দিতে পারেন না। তাঁরা বড়জোড় সুপারিশ করতে পারবেন। দলীয় সভানেত্রী ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বহিস্কার করার একমাত্র ক্ষমতা রাখেন।

এবিষয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রহুল আমিন বলেছেন, দেবিদ্বার পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আবুল কাশেম চেয়ারম্যান ও পৌরসভার ২ নং ওয়ার্ডের সভাপতি এম.এ কাইয়ূম ভূঁঞা বহিস্কার করা হয়েছে এটি কেন্দ্রীয় সিদ্ধান্ত।

এ সিদ্ধান্তটি কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সবাইকে অবগত করেছেন। দীর্ঘ ২২ বছর পর আগামী ১৭ জুলাই দেবিদ্বার পৌরসভায় প্রথম বারের মতো ভোট অনুষ্ঠিত হবে। আর এ ভোট হবে ইভিএম পদ্ধতিতে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page